Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

এনআরসি, ক্যাবের বিরোধিতায় শিলিগুড়িতে টানা কর্মসূচি নিচ্ছে তৃণমূল, কং, সিপিএম 

বিএনএ, শিলিগুড়ি: এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে শিলিগুড়িতে রাজনৈতিক উত্তেজনার পারদ চড়ছে। তৃণমূল মশাল মিছিল, পদযাত্রা, পথসভা করার পরিকল্পনা নিয়েছে। এই ইস্যুতে আলাদা আলাদা কর্মসূচি নেওয়ার পাশাপাশি, কংগ্রেস ও সিপিএম যৌথ আন্দোলনে নামার পরিকল্পনা নিয়েছে। 
বিশদ
আলিপুরদুয়ারে ক্যাবের জন্য সরকারি আধিকারিকদের নথি দিতে নারাজ অনেকেই 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) পাশ হতেই আলিপুরদুয়ারের চা বলয়, শহর ও গ্রামাঞ্চলে এনআরসি আতঙ্ক আরও জাঁকিয়ে বসেছে। বাসিন্দারা কেউ কেউ বলছেন সিএবি বা ক্যাব প্রকারান্তরে এনআরসি’ই। ক্যাবের জন্য নথি চাইতে এলে তারা সরকারি আধিকারিকদের কোনও নথিই দেবেন না। 
বিশদ

13th  December, 2019
উত্তরবঙ্গজুড়ে শিবির করে এনআরসি ও ক্যাব নিয়ে আন্দোলনে নামবে তৃণমূল 

সংবাদদাতা, মালদহ: বৃহস্পতিবার জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) ও সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিল (ক্যাব) বিরোধী সমাবেশে দলীয় কর্মী-সমর্থক ছাড়াও মালদহের সাধারণ নাগরিকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে অভিভূত তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। 
বিশদ

13th  December, 2019
আলিপুরদুয়ারে ক্যাবের জন্য সরকারি আধিকারিকদের নথি দিতে নারাজ অনেকেই 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) পাশ হতেই আলিপুরদুয়ারের চা বলয়, শহর ও গ্রামাঞ্চলে এনআরসি আতঙ্ক আরও জাঁকিয়ে বসেছে। বাসিন্দারা কেউ কেউ বলছেন সিএবি বা ক্যাব প্রকারান্তরে এনআরসি’ই। ক্যাবের জন্য নথি চাইতে এলে তারা সরকারি আধিকারিকদের কোনও নথিই দেবেন না। 
বিশদ

13th  December, 2019
সাগরদিঘির পাড়ে নিশ্চিন্তে হাঁটাচলা করার জন্য পদক্ষেপ করছে ট্রাফিক পুলিস 

বিএনএ, কোচবিহার: কোচবিহারে সাগরদিঘির চারপাশ দিয়ে টোটো চলাচলের উপরে নিষেধাজ্ঞা জারি করবে পুলিসের ট্রাফিক বিভাগ। একই সঙ্গে এই এলাকায় গাড়ি ও মোটর বাইকের গতিও নিয়ন্ত্রণ করা হবে। সাগরদিঘির চারপাশকে প্লাস্টিক মুক্ত করে দূষণের হাত থেকেও রক্ষা করার উদ্যোগ নেওয়া হবে।  
বিশদ

13th  December, 2019
রাত বাড়লেই শুরু হয়ে যায় দুষ্কৃতীদের তাণ্ডব, গ্রামীণ রাস্তাগুলিতে আতঙ্ক 

সংবাদদাতা, পুরাতন মালদহ: রাত বাড়লেই দুষ্কৃতীদের কব্জায় চলে যাচ্ছে ইংলিশবাজার এবং পুরাতন মালদহ শহরের সংযোগকারী গ্রামীণ রাস্তাগুলি। শহর সংলগ্ন গ্রামীণ রাস্তাগুলি দিয়ে স্থানীয় বাসিন্দারা তাই চলাচল করতে ভয় পাচ্ছেন। সবথেকে বেশি সমস্যায় পড়ছেন গ্রামীণ এলাকাগুলি থেকে দুই শহরে আসা ব্যবসায়ীরা বা চাকুরেরা। 
বিশদ

13th  December, 2019
ক্যাবের সমর্থনে মিছিল করল বিজেপি, বিরোধিতায় পথে নামছে বিরোধীরা 

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে আন্দোলনে নামার প্রস্তুতি শুরু করেছে। অপরদিকে বিজেপির কর্মী-সমর্থকরা বিলের জন্য প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বৃহস্পতিবার রায়গঞ্জ শহরে বিজয় মিছিল করেছে। 
বিশদ

13th  December, 2019
১০০ দিনের কাজে ইসলামপুরের অনেক গ্রাম পঞ্চায়েতই নার্সারি করেনি 

সংবাদদাতা, ইসলামপুর: এমজিএনআরইজিএস (১০০ দিনের কাজে) প্রকল্পে গ্রাম পঞ্চায়েতগুলির নিজস্ব নার্সারি করার কথা থাকলেও ইসলামপুরের অধিকাংশ জায়গায় একাজ হয়নি। এর ফলে ১০০ দিনের কাজে বৃক্ষরোপণ কর্মসূচিতে গাছের চারা বিলি করার দরকার হলে বাইরে থেকে চারাগাছ নিতে হচ্ছে। 
বিশদ

13th  December, 2019
কুর্শামারিতে আক্রান্ত তৃণমূল ছাত্র পরিষদের দুই সদস্য, অভিযুক্ত বিজেপি 

সংবাদদাতা, মাথাভাঙা: বুধবার রাতে মাথাভাঙা-১ ব্লকের কুর্শামারি গ্রাম পঞ্চায়েত এলাকার ময়নাতলি বাজারে তৃণমূল ছাত্র পরিষদের দুই সদস্যকে মারধরের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এনিয়ে মাথাভাঙা থানায় লিখিত অভিযোগ জানানো হয়েছে। যদিও বিজেপির দাবি তৃণমূলের গোষ্ঠীকোন্দলের কারণে ওই ঘটনা ঘটেটেছ।  
বিশদ

13th  December, 2019
মূল্যবৃদ্ধির প্রতিবাদে মাটিগাড়ায় তেল সংস্থায় যুব তৃণমূলের বিক্ষোভ 

সংবাদদাতা, মাটিগাড়া: পেট্রপণ্য ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শিলিগুড়ির মাটিগাড়ায় একটি রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার প্রধান কার্যালয়ে বিক্ষোভ দেখালেন যুব তৃণমূল কংগ্রেস কর্মীরা। এদিন সেই বিক্ষোভের নেতৃত্ব দেন দার্জিলিং জেলা যুব তৃণমূল সভাপতি বিকাশ রঞ্জন সরকার। এছাড়াও সংগঠনের তিন শতাধিক কর্মী উপস্থিত ছিলেন।  
বিশদ

13th  December, 2019
মালদহে প্রাথমিক বিদ্যালয়ের জেলাস্তরের ক্রীড়া প্রতিযোগিতা হল 

সংবাদদাতা, ইংলিশবাজার: মালদহ জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ ও মালদহ জেলা শিশু ক্রীড়া পারিচালনা সমিতি ২০১৯ এর উদ্যোগে ৩৭ তম মালদা জেলা বার্ষিক শিশু ক্রীড়া প্রতিযোগিতা হল বৃন্দাবনী ময়দানে। 
বিশদ

13th  December, 2019
কুঞ্জনগর পিকনিক স্পটে পৌঁছনোর ভাঙা সেতু সংস্কারে বরাদ্দ ৩০ লক্ষ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলার সবচেয়ে পরিচিত পিকনিক স্পট ফালাকাটার কুঞ্জনগর। কিন্তু এই পিকনিক স্পটে প্রবেশের মুখে জেলা পরিষদের রাস্তায় বুড়ি তোর্সা নদীর উপরে বনদপ্তরের বানানো সেতুটি পাঁচবছর ধরে ভেঙে রয়েছে। ফলে কুঞ্জনগর পিকনিক স্পটে পিকনিক পার্টি ও পর্যটকদের গাড়ি ঢুকতে পারছে না।  
বিশদ

13th  December, 2019
বিদ্যুতের খারাপ মিটার বদলে না দেওয়ায় দিনহাটায় ডেপুটেশন গ্রেটারের 

সংবাদদাতা, দিনহাটা: কয়েক মাস আগে আবেদনের পরেও দলীয় কর্মীর বাড়িতে বিদ্যুতের খারাপ মিটার বদলে না দেওয়ায় দিনহাটায় বিদ্যুৎ দপ্তরে ডেপুটেশন দিল দি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন।
বিশদ

13th  December, 2019
নাগরাকাটার লালঝামেলা বস্তির ডায়না নদী থেকে দেদার বালি পাথর চুরি 

সংবাদদাতা, মালবাজার: মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করে রাজ্যের অনান্য নদীর মতো ভারত ভুটান সীমান্ত নাগরাকাটার লালঝামেলা বস্তির ডায়না নদীতে দিনে ও রাতে চলছে দেদার বালি পাথর চুরি। এভাবে গত দুই বছর ধরে রাজস্ব ফাঁকি দিয়ে ময়নাগুড়ি, মাথাভাঙা হয়ে কয়েক হাজার বালিপাথর বোঝাই ট্রাক ও ডাম্পার বাংলাদেশে পাচার হয়ে যাচ্ছে। 
বিশদ

13th  December, 2019
রাজ্যের ৪৮ শতাংশ আদিবাসী রক্তাল্পতায় ভুগছেন, জানালেন মন্ত্রী 

বিএনএ, জলপাইগুড়ি: ৪৮ শতাংশ রাজ্যের আদিবাসী রক্তাল্পতায় ভুগছেন। অনেক আদিবাসী থ্যালাসেমিয়া রোগের বাহক। ১ শতাংশ আদিবাসী থ্যালা঩সেমিয়ায় আক্রান্ত। আদিবাসীদের রক্তের নমুনা সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে। সেখানে আরও দেখা গিয়েছে রাজ্যের মাত্র ১৯ শতাংশ আদিবাসী সুস্থ রয়েছেন।
বিশদ

13th  December, 2019

Pages: 12345

একনজরে
সুজিত ভৌমিক, কলকাতা: নতুন বছরের গোড়াতেই দুটি নতুন থানা পেতে চলেছেন কলকাতাবাসী। এগুলি হল, কালীতলা ও গল্ফগ্রিন। কলকাতা পুলিস ইতিমধ্যেই এব্যাপারে স্বরাষ্ট্র দপ্তরের ছাড়পত্র পেয়ে গিয়েছে। এখন চালু করার জন্য সবুজ সঙ্কেতের অপেক্ষায় লালবাজার। কলকাতা পুলিস সূত্রেই এই খবর জানা ...

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীর বাঁশদহ বিলেও এবার পরিযায়ী পাখিদের আগমন শুরু হয়েছে। ওই বিলের দক্ষিণ-পূর্ব দিকে কচুরিপানার উপর পরিযায়ী পাখিদের বিচরণ করতে দেখা যাচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, চার থেকে পাঁচটি প্রজাতির পরিযায়ী পাখি এখানে এসেছে।  ...

 কোচি, ১৩ ডিসেম্বর: শুক্রবার আইএসএলের অ্যাওয়ে ম্যাচে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে দু’গোলে এগিয়ে গিয়েও ২-২ গোলে ড্র করল জামশেদপুর এফসি। এদিন কোচির জওহরলাল নেহরু স্টেডিয়ামে ম্যাচের ৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জামশেদপুরকে এগিয়ে দেন পিটি। ...

পানাজি, ১৩ ডিসেম্বর (পিটিআই): গোয়ায় বসবাসকারী পর্তুগিজ পাসপোর্টধারীদের উপর নাগরিকত্ব সংশোধনী আইনের কোনও প্রভাব পড়বে না। শুক্রবার গোয়ার এনআরআই কমিশনের পক্ষ থেকে এই কথা জানানো হয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম
১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ঘোষ ও সুনীতি চৌধুরি ম্যাজিস্ট্রেট স্টিভেনসকে হত্যা করেন
১৯৩৪: পরিচালক শ্যাম বেনেগালের জন্ম
১৯৫৩: ভারতীয় টেনিস খেলোয়াড় বিজয় অমৃতরাজের জন্ম
১৯৫৭: হাওড়া এবং ব্যান্ডেলের মধ্যে প্রথম চালু হল বৈদ্যুতিক ট্রেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৬/২৯ দিবা ৮/৪৭। পুনর্বসু ৫৭/৮ শেষরাত্রি ৫/৩। সূ উ ৬/১১/৫৯, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, বারবেলা ৭/৩২ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, কালরাত্রি ৬/৩০ মধ্যে পুনঃ ৪/৩২ গতে উদয়াবধি। 
২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৮/৪৯/১৯ দিবা ৯/৪৫/২৯। আর্দ্রা ২/৫১/২২ দিবা ৭/২২/১৮, সূ উ ৬/১৩/৪৫, অ ৪/৫০/১০, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ৯/৫২ মধ্যে ও ১২/২ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ১২/৫৯ গতে ২/৪৬ মধ্যে, কালবেলা ৭/৩৩/১৮ মধ্যে ও ৩/৩০/৩৭ গতে ৪/৫০/১০ মধ্যে, কালরাত্রি ৬/৩০/৩৭ মধ্যে ও ৪/৩৩/১৮ গতে ৬/১৪/২৯ মধ্যে। 
১৬ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল হবে। বৃষ: ব্যবসায় যুক্ত হলে মন্দ হবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ...বিশদ

07:03:20 PM

আগামীকাল রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 
নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে উত্তপ্ত রাজ্যের একাধিক জেলা। তার মধ্যেই ...বিশদ

06:19:00 PM

বাতিল কলকাতাগামী রাধিকাপুর এক্সপ্রেস 
আজিমগঞ্জ ফারাক্কা এলাকায় আইন শৃঙ্খলার অবনতির জেরে রাধিকাপুর থেকে কলকাতাগামী ...বিশদ

06:16:33 PM

মালদহের সুজাপুর, কালিয়াচক সংলগ্ন ৩৪ নম্বর জাতীয় সড়কে অবরোধ 

06:16:17 PM

বাতিল ১৩১৪২ তিস্তা-তোর্সা এক্সপ্রেস 
বাতিল করা হল নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ ১৩১৪২ তিস্তা-তোর্সা এক্সপ্রেস। রানিনগর (জলপাইগুড়ি) ...বিশদ

06:12:50 PM